পরিপত্র নিয়ে নাটকের পর আজ ডিএসইর সুচক উঠানামা করছে

১৯ জানুয়ারি: পুঁজিবাজারে সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের বিনিয়োগ করা নিয়ে টানা দুইদিন পরিপত্র নাটক ও দরপতনের পর আজ বৃহস্পতিবার শেয়ারবাজারে লেনদেন শুরু হয়েছ্।ে লেনদেনের শুরুতেই বিক্ষোভ শুরু করেছেন বিনিয়োগকারীরা।

তবে সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। লেনদেনের প্রথম পাঁচ মিনিটে মূল্য সূচক ১৪৬ পয়েন্ট বেড়ে যায়। তবে পরের দিকে আবার সূচকের নিমণমুখী প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে।

লেনদেন শুরুর প্রথম আধঘণ্টায় সাধারণ মূল্য সূচক ১২১ পয়েন্ট বেড়ে চার হাজার ৮১৭ পয়েন্ট উঠেছে। লেনদেন হয়েছে ৪৯ কোটি টাকা। এখন পর্যন্ত ১৫ হাজার ২৬৭ হাওলায় লেনদেন হয়েছে এক কোটি দুই লাখ ৭৫ হাজার ১২০টি শেয়ার ও ইউনিট। লেনদেন হওয়া ইস্যুর মধ্যে দর উর্ধ্বমুখী রয়েছে ২১০টি, নিম্নমুখী রয়েছে একটি ও অপরিবর্তিত রয়েছে একটি।

এদিকে ডিএসই’র সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেছে বিনিয়োগকারীরা। গত কয়েকদিন ধরে অব্যাহত দর পতনের কারণে এবং এনবিআরের প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবিতে বিনিয়োগকারীরা সকাল ১১টা ১৫ মিনিটে ডিএসইর সামনে বিক্ষোভ শুরু করেন।

 এই রিপোর্ট পড়েছেন  616 - জন
 রিপোর্ট »শুক্রবার, ২০ জানুয়ারী , ২০১২. সময়-১২:২১ am | বাংলা- 7 Magh 1418
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

4 + 1 =  

Chief Ediror : Advocate Ferdaus Ahmed Asief  » E-mail :japanewsbd @gmail.com, abbokul@yahoo.com  » Mobile: 01716-186230,01765-375401 Copyright © 2011 » All rights reserved.
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP
☼ Provided By  websbd.net  » System   Designed by HELAL .