মাশরাফিদের উন্নতি এক ধাপ

ক্রীড়া প্রতিবেদক :

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বুধবার দিনের দ্বিতীয় ম্যাচে রাজশাহী কিংসকে আট উইকেটে হারিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মাশরাফি বিন মুর্তজাদের এটি তৃতীয় জয়। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলে শেষ অবস্থান থেকে এক ধাপ এগোলো কুমিল্লা।

comilla-victorians-vs-chitt

দশ ম্যাচ খেলে ছয় পয়েন্ট নিয়ে তারা এখন আছে ষষ্ঠ অবস্থানে। আর দশটি ম্যাচ খেলে তিনটিতে জয় পেয়ে বরিশাল বুলস অবস্থান করছে সবার নিচে। দশ ম্যাচে পাঁচ জয় নিয়ে রাজশাহী কিংস আছে চতুর্থ অবস্থানে।

এদিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে রাজশাহী কিংসের দেয়া ১২৫ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮.৪ ওভারে দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

দলের পক্ষে ইমরুল কায়েস ৯, আহমেদ শেহজাদ ৪৬, মারলন স্যামুয়েলস ৫৫* ও খালিদ লতিফ ৭* রান করেন। রাজশাহী কিংসের পক্ষে মেহেদী হাসান মিরাজ ১টি ও ফরহাদ রেজা ১টি করে উইকেট নেন।

কুমিল্লা এদিন ব্যাটিংয়ে নেমে দলীয় ১৬ রানে প্রথম উইকেট হারায়। মেহেদী হাসান মিরাজের বলে সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ইমরুল কায়েস। এরপর আহমেদ শেহজাদ ও মারলন স্যামুয়েলস ৯০ রানের একটি পার্টনারশীপ গড়েন। দলীয় ১০৬ রানে ফরহাদ রেজার বলে জেমস ফ্রাঙ্কলিনের হাতে ক্যাচ হন আহমেদ শেহজাদ। তারপর মারলন স্যামুয়েস ও খালিদ লতিফ দলকে জয়ে পৌঁছে দিয়ে মাঠ ছাড়েন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১২৪ রান সংগ্রহ করে রাজশাহী কিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করে অপরাজিত থাকেন জেমস ফ্যাঙ্কলিন। এজন্য তিনি বল মোকাবেলা করেন ৩১টি, চার মারেন দুইটি, ছয় মারেন ৩টি।

এছাড়া ‍মুমিনুল হক ২০ ও নুরুল হাসান সোহান ১৭ রান করেন। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পক্ষে মাশরাফি বিন মুর্তজা ২টি, মোহাম্মদ সাইফউদ্দিন ৩টি, নাবিল সামাদ ১টি ও রশীদ খান ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

রাজশাহী কিংস: ১২৪/৭ (২০ ওভার)

(মুমিনুল হক ২০, নুরুল হাসান সোহান ১৭, সাব্বির রহমান ৮, সমিত প্যাটেল ৪, মেহেদী হাসান মিরাজ ৭, জেমস ফ্রাঙ্কলিন ৪৪*, ড্যারেন স্যামি ০, ফরহাদ রেজা ১৩, আবুল হাসান রাজু ৪*)

(মাশরাফি বিন মুর্তজা ২/২৪, মোহাম্মদ সাইফউদ্দিন ৩/১২, রশীদ খান ১/১৬, নাবিল সামাদ ১/১৪)

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ১২৫/২ (১৮.৪ ওভার)

(ইমরুল কায়েস ৯, আহমেদ শেহজাদ ৪৬, মারলন স্যামুয়েলস ৫৫*, খালিদ লতিফ ৭*)

(মেহেদী হাসান মিরাজ ১/২৭, ফরহাদ রেজা ১/১৪)

 এই রিপোর্ট পড়েছেন  492 - জন
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

4 + 6 =  

Chief Editor : Ln. Advocate Ferdaus Ahmed Asief  » E-mail :japaeditor82@gmail.com, abbokul@yahoo.com  » Mobile: 01765-375401, 01716-186230, Copyright © 2011 » All rights reserved.
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP
☼ Provided By  websbd.net  » System   Designed by HELAL .