সিংগাইরে বি.টি.এফের ঈদে-মিলাদুন্নবী (সা.) উদযাপন

নিজস্ব প্রতিবেদক : মানিকগঞ্জের সিংগাইরে পবিত্র ঈদে-মিলাদুন্নবী (সা.) উদযাপিত হয়েছে । সোমবার (২৬ডিসেম্বর ) বেলা ১১ টায় সিংগাইর থানা বাংলাদেশ তরীকত ফেডারেশনের (বি.টি.এফ ) উদ্যেগে রায়দক্ষিণ কে.এম উচ্চ বিদ্যালয়ের মাঠে পবিত্র ঈদে-মিলাদুন্নবী (সা.) তাৎপর্য শীর্ষক আলোচনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

img_3638

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ তরীকত ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোহম্মদ আলী ফারুকী।

প্রধান অতিথীর বক্তব্যে তিনি বলেন ,‘প্রিয় নবী (সা.) হচ্ছে সমগ্র বিশ্ববাসীর জন্য রহমত । পবিত্র কোরআনে আল্লাহতালা সুষ্পষ্টভাবে ঘোষনা করেছেন ‘রাহসাতুল্লীল আলামীন ’ । পৃথিবীর শুরু থেকে শেষ পর্যন্ত আল্লাহ প্রিয় হাবিবের রহমতের মাধ্যমে জাগ্রত থাকবেন । তাই ১২ই রবিউল আউয়াল সারা জাহানের সৃষ্টি কুলের আনন্দের দিন । আর সে আনন্দরে বহিঃপ্রকাশ ঘটে ঈদে মিলাদুন্নবী (সা.) এর মাধ্যমে ।মহানবী (সা.) এর সুমহান আর্দশের বাস্তব রূপ দিতে হবে । এ লক্ষ্যে সকলকে একযোগে কাজ করতে হবে ।’

অনুষ্ঠানের বিশেষ অতিথী সাভার থানা তরীকত ফেডারেশনের আহ্বায়ক লায়ন এ্যাড. ফেরদৌস আহমেদ আসিফ বলেন , ‘আমাদের জীবনের বিরাজমান প্রেক্ষাপটে ঈদে মিলাদুন্নবীর গুরুত্ব অপরিসীম। মহানবীর জীবন চরিত্রকে আলোচনার মধ্যে সীমাবদ্ধ রাখলে চলবে না। রাজপথের মিছিল আর স্লোগানে নবী প্রেমের কারিশমা প্রদর্শন করেও কোনো ফল পাওয়া যাবে না। নবীর আদর্শকে চলমান জীবনের বাস্তবতায় নিখুঁতভাবে ফুটিয়ে তুলতে হবে। কেবল তাহলেই জীবন ও সমাজের সব অসঙ্গতি দূরীভূত হয়ে শান্তি-শৃঙ্খলা ফিরে আসবে।’

এছাড়া , সিংগাইর থানা তরীকত ফেডারেশনের আহ্বায়ক ও অহলে বাইয়াত ফেডারেশনের চেয়ারম্যান গোলাম মেহুদী হাসানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথী হিসাবে ঢাকা জেলা তরীকত ফেডারেশনের আহ্বায়ক পীরজাদা মুফতি সাইয়্যেদ মাহাদী হাসান বুল বুল , সাভার থানা তরীকত ফেডারেশনের আহ্বায়ক লায়ন এ্যাড. ফেরদৌস আহমেদ আসিফ , স্থানীয় আওয়ামী লীগ ও তরীকত ফেডারেশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ।

 এই রিপোর্ট পড়েছেন  347 - জন
 রিপোর্ট »মঙ্গলবার, ২৭ ডিসেম্বার , ২০১৬. সময়-১:৫৩ am | বাংলা- 13 Poush 1423
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

3 + 3 =  

Chief Editor : Ln. Advocate Ferdaus Ahmed Asief  » E-mail :japaeditor82@gmail.com, abbokul@yahoo.com  » Mobile: 01765-375401, 01716-186230, Copyright © 2011 » All rights reserved.
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP
☼ Provided By  websbd.net  » System   Designed by HELAL .