মাশরাফির বিদায়ী ম্যাচে সাকিব মুস্তাফিজুরের উপহার

বিশেষ সংবাদদাতা : সংক্ষিপ্ত ভার্সনের ক্রিকেটে নেতৃত্ব পেয়েছিলেন ২ বছর আগে যে দলের বিপক্ষে, সেই দলের বিপক্ষেই শেষ হলো ক্যাপ্টেনসি এবং টি-২০ ক্যারিয়ার মাশরাফির। ঘোষণা দিয়ে অবসর বলেই কথা। বিদায়ী ম্যাচের আবেগ প্রকাশ করেননি ঠিকই, তবে ৩ দিন আগে মধ্যরাতে নেয়া সিদ্ধান্তটা যে নিজেকে অনেকটা অস্থির করেছে, মিরাজের বলে এক্সট্রা কভারে ক্যাচ ফেলে, বোলারস এন্ডে সহজ রান আউটের সুযোগ হাতছাড়া করায় মাশরাফির অভিব্যক্তিটাই উন্মোচন করেছে সে চিত্র।
1491507464_sad444টি-২০’র শেষ ম্যাচে নুতন বল হাতে নেননি, তা দিয়েছেন অধিনায়ক হিসেবে সম্ভাব্য উত্তরসূরী সাকিবের হাতে। এক দশকেরও বেশি সময় ধরে মাশরাফির সঙ্গে টি-২০ খেলা সাকিব নীরবেই অধিনায়ককে দিয়েছেন বিদায়ী উপহার। ইনিংসের দ্বিতীয় বলে কুশল পেরেরাকে বোল্ড আউটে ফিরিয়েছেন। তৃতীয় ওভারে দিলশান মুনাবীরা তার শিকার। ২ ওভারের প্রথম স্পেলে সাকিব (২-০-১৫-২) ম্যাচের চিত্রনাট্য শুরু করেছেন, ১ ওভারের স্পেলে মুস্তাফিজুরের (১-০-৭-২) বোলিয়ে শুরুতেই শেষ দেখেছে শ্রীলংকা (৪৭/৫)। মাঝে তিসারা-কাপুগেদারার ৫৮ রানের পার্টনারশিপে লড়ার চেষ্টা করলেও তা ব্যর্থ করে দিয়েছেন সাকিব ব্রেক থ্রু দেয়া স্পেলে (২-০-৮-১)। অবশিষ্ট দায়িত্বটা পালন করেছেন কাটার মাস্টার ভয়ংকর আর একটি স্পেলে (১-০-৫-২)।
অস্ট্রেলিয়ার বিপক্ষে বেঙ্গালুরুতে ৩ উইকেটের (৩/২৭) পর বলার মতো বোলিং ছিল না সাকিবের। ৭ ম্যাচ পর বাংলাদেশের সেরা টি-২০ ক্রিকেটার নিজেকে আবিস্কার করলেন চেনা রূপে (৩/২৪)। নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটে টি-২০ বিশ্বকাপের সেরা বোলিংয়ের (৫/২২) পর চেনা রূপে এতোদিন দেখা যায়নি মুস্তাফিজুরকে। পর পর ২টি টি-২০ ম্যাচে উইকেটহীন এই কাটার মাস্টার তার কাটার যাদুর বাক্স এদিন খুলেছেন। টি-২০ ক্যারিয়ারের দ্বিতীয় সেরা বোলিং (৪/২১) করেছেন। মাশরাফির বিদায়ী ম্যাচে মিরাজ, মাহামুদুল্লাহ’র ২টি করে ক্যাচ, কিংবা ওপেনিং পার্টনারশিপের রেকর্ড ৭১Ñকম কিসের?
টি-২০কে অধিনায়ক মাশরাফি বিদায় বলায় অধিনায়কের বিদায়ী ম্যাচে সেরা উপহার দিয়েছেন ঠিকই সাকিব, তবে মাশরাফির শূন্যতা তাকে করেছে আচ্ছন্ন ‘মাশরাফি ভাই ইজ ভেরি স্পেশাল। দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ তিনি, এটা আমি ভাষায় প্রকাশ করতে পারবো না। একা একটি দলকে আগলে রাখতেন। অবশ্যই আমরা তাকে মিস করবো। ওয়ানডে দলেও তিনি সব সময় বিশাল একটি প্রভাব নিয়ে খেলবেন। দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করবেন। আমি ব্যক্তিগতভাবে তার সাফল্যই কামনা করবো।’
জয় দিয়ে টি-২০ ক্যারিয়ার শেষ করতে পেরে গর্ব অনুভব করছেন সাকিব ‘জয় দিয়ে শেষ করতে পারা দারুণ ব্যাপার। এই সব ছেলেদের সঙ্গে খেলতে পেরে এবং সাপোর্টিং স্টাফের সঙ্গে কাটিয়ে দিয়ে আমি নিজেকে গর্বিত মনে করছি। আমার সমর্থক,পরিবার এবং ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ।’
 এই রিপোর্ট পড়েছেন  117 - জন
 রিপোর্ট »শুক্রবার, ৭ এপ্রিল , ২০১৭. সময়-১০:৩০ am | বাংলা- 24 Chaitro 1423
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

4 + 8 =  

Chief Editor : Ln. Advocate Ferdaus Ahmed Asief  » E-mail :japaeditor82@gmail.com, abbokul@yahoo.com  » Mobile: 01765-375401, 01716-186230, Copyright © 2011 » All rights reserved.
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP
☼ Provided By  websbd.net  » System   Designed by HELAL .