প্রথম আঘাত হানলেন কাটার মাস্টার

# মোঃ জামাল হোসাইন203324mus_kalerkantho_pic#  আগে ব্যাট করে নিরাপদ পুঁজি গড়তে পারেনি বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল নিউজিল্যান্ড। ৭ ওভারে দুই ওপেনার মিলে ৩৯ রানের জুটি গড়ে ফেলেছিলেন। এই অবস্থায় দলের জন্য স্বস্তি এনে দিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। তার দারুণ এক বলে মাহমুদ উল্লাহ রিয়াদের তালুবন্দী হলেন ২৭ বলে ৪ বাউন্ডারি এবং ১ ওভার বাউন্ডারিতে ২৭ রান করা লুক রঞ্চি। এই রিপোর্ট লেখা পর্যন্ত কিউইদের রান ৭.২ ওভারে ১ উইকেটে ৪৩।

ডাবলিনের ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ২৫৭ রান তোলে বাংলাদেশ। শুরু থেকেই্ প্রতিপক্ষের ওপর চড়াও হন ওপেনার সৌম্য সরকার। অপর প্রান্তে ধীরস্থির ছিলেন তামিম। তবে ৪২ বলে ৩ বাউন্ডারিতে ২৩ রান করে নিশামের বলে মুনরোর হাতে ধরা পড়েন তামিম। ৭২ রানের দারুণ ওপেনিং জুটির ইতি ঘটে এভাবেই। প্রথম ম্যাচে ০ রানে আউট হয়েছিলেন ড্যাশিং ব্যাটসম্যান সাব্বির রহমান। স্যান্টনারের বলে বোল্ড হওয়ার আগে আজ অবশ্য তার নামের পাশে ১ রান যুক্ত হয়েছে।

দ্রুত ২ উইকেট হারানোর পর ৫৩ বলে ৪ বাউন্ডারিতে ক্যারিয়ারে ৫ম হাফ সেঞ্চুরি পূরণ করেন সৌম্য সরকার। তৃতীয় উইকেটে মুশফিকের সঙ্গে তার ৩৮ রানের জুটিটা বেশ জমে গিয়েছিল। বেশ সাবলীল খেলছিলেন সৌম্য। সবাই যখন স্বপ্ন দেখছিল সৌম্যর ইনিংসটি তিন অংকে যাবে; তখনই ছন্দপতন! ইশ সোধির বলে সৌম্য ল্যাথামের তালুবন্দী হয়ে বিদায় নেন ৬৭ বলে ৫ বাউন্ডারিতে ৬১ রান করা সৌম্য।

সৌম্যর পর বাজে শট খেলে ইশ সোধির দ্বিতীয় শিকারে পরিণত হন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আয়ারল্যান্ডের বিপক্ষে আগের ম্যাচেও তিনি ১৪ রানে আউট হয়েছিলেন; আজ মাত্র ৬ রান করলেন। হাফ সেঞ্চুরি করে টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমও সৌম্য সরকারের পথ ধরেন। ৬৬ বলে ৪ বাউন্ডারি এবং ১ ওভার বাউন্ডারিতে ৫৫ রান করে নিশামের বলে উইকেট কিপার রঞ্চির গ্লাভসবন্দী হন ‘মি. ডিপেন্ডেবল’।

দলকে আড়াইশর ঘর পার করতে দারুণ অবদান রাখেন মাহমুদ উল্লাহ রিয়াদ এবং তরুণ মোসাদ্দেক হোসেন। পঞ্চম এবং ৬ষ্ঠ উইকেটে ৪৯ এবং ৬১ রানের দুটি কার্যকর জুটি পায় বাংলাদেশ। রিয়াদ ৫৬ বলে ৬ বাউন্ডারিতে ৫১ এবং মোসাদ্দেক ৪১ বলে ৪ বাউন্ডারিতে ৪১ রান করেন। সর্বোচ্চ রান সংগ্রাহক ওপেনার সৌম্য সরকার (৬১)।

 এই রিপোর্ট পড়েছেন  181 - জন
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

5 + 6 =  

Chief Editor : Ln. Advocate Ferdaus Ahmed Asief  » E-mail :japaeditor82@gmail.com, abbokul@yahoo.com  » Mobile: 01765-375401, 01716-186230, Copyright © 2011 » All rights reserved.
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP
☼ Provided By  websbd.net  » System   Designed by HELAL .