শ্রীলঙ্কার লক্ষ্য ৩০০ রান

# মোঃ জামাল হোসাইন# Untitled-1145-1-254x141শুরুটা ভালই করেছিল দক্ষিণ আফ্রিকার। হাসিম আমলা-ডু প্লেসির ব্যাটে ভর করে বড় সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছিল তারা। কিন্তু শেষর দিকে এসে রানের চাকার দ্রুত গতিতে ঘোরাতে পারলোনা দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা। এরপরও হাশিম আমলার দুর্দান্ত সেঞ্চুরির উপর ভর করে নিজেদের প্রথম ইনিংসে ২৯৯ রান করে দক্ষিণ আফ্রিকা। এখন জয়ের জন্য শ্রীলঙ্কাকে করতে হবে ৩০০ রান।

এদিন লন্ডনের কেনিংটন ওভালে টস হেরে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। শুরুটা দুদান্তই করেছিলেন হাসিম আমলা ও ডি কক। দলীয় ৪৪ রানে ডি ককের (২৩) বিদায়ের পর ডু প্লেসি রানের গতি বাড়াতে থাকেন। আমলাকে সঙ্গে নিয়ে ১৪৫ রানের জুটি গড়েন তিনি। ব্যক্তিগত ৭৫ রানে ডু প্লেসির বিদায়ের পর খুব বেশি সময় উইকেটে থাকতে পারেননি ডি ভিলিয়ার্স। ৪ রান করে সাজঘরে ফেরেন প্রোটিয়া অধিনায়ক।

ডু প্লেসি না পারলেও আমলা ঠিক তিন অংকে পৌঁছে যান। ব্যক্তিগত ১০৪ রান নিয়ে সাজঘরে ফেরেন এই ওপেনার। এরপর মিলার (১৮) ও মরিস (২০) দ্রুত ফিরলে কিছুটা চাপে পড়ে প্রোটিয়া শিবির। তবে শেষ দিকে ডুমিনি ৩৮ রান করলে ২৯৯ রানের সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা।

 এই রিপোর্ট পড়েছেন  176 - জন
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

5 + 4 =  

Chief Editor : Ln. Advocate Ferdaus Ahmed Asief  » E-mail :japaeditor82@gmail.com, abbokul@yahoo.com  » Mobile: 01765-375401, 01716-186230, Copyright © 2011 » All rights reserved.
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP
☼ Provided By  websbd.net  » System   Designed by HELAL .