বাংলাদেশকে ৯ উইকেটে হারিয়ে ফাইনালে ভারত

বাংলাদেশকে উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল নিশ্চিত করল ভারত। মাশরাফি বাহিনীর ২৬৪ রান মাত্র ১টি উইকেট হারিয়ে ও প্রায় ১০ ওভার হাতে রেখে টপকে গেছে কোহলির দল।
ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি তুলে নিয়েছেন রোহিত শর্মা। রোহিত শর্মা ১২৩ ও কোহলি ৯৬ রানে অপরাজিত থাকেন।
এজবাস্টনে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই সৌম্য সরকারের উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। ওয়ান ডাউনে নেমে সাব্বির রহমান কয়েকটি চার মারার পরে ভুবনেশ্বরের বলে আউট হয়ে যান সাব্বির রহমান। মাত্র ৩১ রানে ২ উইকেট হারিয়ে যখন বাংলাদেশ ধুকছে সে জায়গায় ব্যাট চওড়া করেন তামিম ও মুশফিক। দুইজনের জুটিতে এক সময় ৩০০ বা তার চেয়ে বেশি রান অনায়াসে চোখের সামনে দেখছিল বাংলাদেশ।
কিন্তু ২৮তম ওভারে এসে ১২৩ রানের এই জুটি ভাঙেন কেদার যাদব। ৮২ বলে ৭০ রান করে যাদবকে মারতে গিয়ে সরাসরি বোল্ড হয়ে যান তামিম। আর এরপরেই শুরু হয়ে যায় উইকেটের মিছিল। একে একে ফিরে যান সাকিব, মুশফিক, মোসাদ্দেক ও মাহমুদউল্লাহরা। তামিম আউট হওয়ার পরে ৭০ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ। মুশফিক ৮৫ বলে ৬১ রান করে। শেষ ১০ ওভারে মাত্র ৫৭ রান করে বাংলাদেশ। মাশরাফির ২৫ বলে ৩০ রানের ইনিংস বাংলাদেশকে ২৫০ পেরুনো ইনিংস এনে দেয়।
জবাবে একমাত্র শিখর ধাওয়ানের উইকেটটি হারিয়ে বাংলাদেশের ২৬৪ রান পেরিয়ে যায় ভারত। শিখর ধাওয়ান  দলীয় ৮৭ রানে আউটসাইড অফে মাশরাফির অফকাটারে মোসাদ্দেকের হাতে ধরা পড়েন শিখর। আউট হওয়ার আগে ৩৪ বলে ৪৬ রান করেন শিখর।
এরপর দুই ব্যাটসম্যান রোহিত ও কোহলি কোনো বিপদ ঘটতে দেননি ভারতের। ৪০.১ ওভারে ৫৯টি বল হাতে রেখে জয় নিশ্চিত করে ফেরেন তারা, নিশ্চিত করেন চিরশত্রু পাকিস্তানের বিপক্ষে ফাইনাল। ১২৩ রান করা রোহিত শর্মা পান ম্যান অব দ্য ম্যাচের অ্যাওয়ার্ড।1497543131
 এই রিপোর্ট পড়েছেন  70 - জন
 রিপোর্ট »শুক্রবার, ১৬ জুন , ২০১৭. সময়-১০:২৮ am | বাংলা- 2 Ashar 1424
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

5 + 9 =  

Chief Editor : Ln. Advocate Ferdaus Ahmed Asief  » E-mail :japaeditor82@gmail.com, abbokul@yahoo.com  » Mobile: 01765-375401, 01716-186230, Copyright © 2011 » All rights reserved.
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP
☼ Provided By  websbd.net  » System   Designed by HELAL .