বগুড়ায় ৫০ কোটি টাকার প্রকল্পে নদী তীরবর্তি এলাকায়

এম নজর“ল ইসলাম, বগুড়া : বুড়াবগুড়ার সোনাতলা ও সারিয়াকান্দিতে ৫ কোটি টাকা ব্যয়ে বাঙালী নদীর ভাঙন রোধে সিসি ব­ক স্থাপন করা হচ্ছে। পাশাপাশি এই দুই উপজেলার পৃথক ১৯টি পয়েন্ট স্থায়ীভাবে সংর¶ণের জন্য ৫০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে । এরফলে ওই এলাকার নদী তীরবর্তী মানুষের মধ্যে ভাঙন আতঙ্ক থেকে স্বস্থি ফিরে এসেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিগত প্রায় ১০/১২ বছর যাবত বাঙালী নদীর অব্যাহত ভাঙনে আতঙ্কগ্রস্থ থাকে নদী তীরবর্তী মানুষরা। বাঙালী নদীর ভাঙন রোধে পানি উন্নয়ন বোর্ড কাজ শুর“ করে দিয়েছে। ইতিমধ্যেই ভাঙনকবলিত স্থানগুলোর মধ্যে সোনাতলার নিশ্চিš—পুর ও সারিয়াকান্দির হিন্দুকান্দিতে ব­ক স্থাপনের কাজ শুর“ হয়েছে। বগুড়ার সোনাতলা উপজেলার নিশ্চিš—পুর, রানীরপাড়া, নামাজখালী, সোনাকানিয়া, পোড়াপাইকর ও সারিয়াকান্দি উপজেলার গণকপাড়া গাছবাড়ী ও হিন্দুকান্দির মানুষের মাঝে এতে করে স্বস্থি ফিরেছে।

স্থানীয়রা জানান, প্রায় ১ যুগ হলো অব্যাহত ভাঙনে নদীপায়ের মানুষগুলো যখন দিশেহারা- ঠিক সেই সময়ে স্থানীয় সংসদ সদস্য আব্দুল মান্নানের প্রচেষ্টায় নদী ভাঙন রোধে সংশ্লিষ্ট কর্তৃপ¶ জোরেসোরে কাজ শুর“ করে দিয়েছে। ইতিমধ্যেই সোনাতলার নামাজখালী, রংরারপাড়া, রানীরপাড়া, পোড়াপাইকর এলাকার প্রায় শতাধিক বাডি়ঘর নদীভাঙনের কারণে অন্যত্র সরে নিয়ে গেছে নদীকুলীয় মানুষগুলো।

স্থানীয় সংসদ সদস্য আব্দুল মান্নান জানান, সোনাতলা থেকে শুর“ করে সারিয়াকান্দি উপজেলার সীমাš—বর্তী পর্যš— বাঙালী নদীর ভাঙনরোধে প্রায় ৫০ কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। যা চলতি বাজেটে সবুজ পাতায় অš—র্ভুক্ত হয়েছে। অচিরেই অগ্রাধিকারের ভিত্তিতে বাঙালী নদীর ভাঙনরোধে ৫০ কোটি টাকা ব্যয়ে কাজ শুর“ হবে। আর সেই সাথে সোনাতলা ও সারিয়াকান্দি উপজেলার প্রায় ৩৯টি পয়েন্টে নদী ভাঙনরোধে স্থায়ী ব্যবস্থা হতে যাচ্ছে। এ সংবাদে স্থানীয় লোকজনের মনে স্বস্থি ফিরে এসেছে।

 এই রিপোর্ট পড়েছেন  121 - জন
 রিপোর্ট »বুধবার, ২৮ জুন , ২০১৭. সময়-১০:৫৮ am | বাংলা- 14 Ashar 1424
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

4 + 5 =  

Chief Editor : Ln. Advocate Ferdaus Ahmed Asief  » E-mail :japaeditor82@gmail.com, abbokul@yahoo.com  » Mobile: 01765-375401, 01716-186230, Copyright © 2011 » All rights reserved.
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP
☼ Provided By  websbd.net  » System   Designed by HELAL .