ধামরাইয়ে জাতীয় শোক দিবসের প্রস্তুতি সভা এমপি‘র বিরুদ্ধে ক্ষোভ সভায় পরিণত

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী পালন উপলক্ষে ধামরাইয়ে আওয়ামী লীগের একাংশের প্রস্তুতি সভা করেছেন সোমবার। এ প্রস্তুতি সভায় বক্তারা স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ মালেকের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে ধরে তীব্র ক্ষোভ প্রকাশ করেন নেতৃবৃন্দ। শোক দিবসের প্রস্তুতি সভা এমপি‘র বিরুদ্ধে ক্ষোভ সভায় পরিণত হয়।

সভায় ঢাকা জেলা আওয়ামী লীগের সহসভাপতি কাজী শওকত হোসেন শাহীন, সংসদ সদস্য এমএ মালেকের উদ্দেশ্যে বলেন, ‘সাবধান হয়ে যান। নইলে জনগণ উচিত শিক্ষা দিয়ে দেবে’। জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তার বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য এমএ মালেককে উদ্দেশ্য করে বলেন, ‘ধামরাইয়ে যেমনিভাবে হানাহানি, যেমনিভাবে জমি দখল, ভূমি দখল, যেমনিভাবে যুবলীগের উপর হামলা শুরু হয়েছে। ধামরাইয়ে সবচেয়ে বেশী জমি দখল ও চাঁদাবাজি চলছে। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের উপর হামলা মামলা চলছে। চাঁদাবাজি চলছে, জমি দখল করছে যেখানে একটি পরিবার কাছা দিয়ে নেমে গিয়েছেন’।

সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু বলেন, এমপির অত্যাচারে আজকে ধামরাইয়ের জনগণের মনে শান্তি নাই, আওয়ামী লীগের মনে শান্তি নাই, নেতা কর্মীদের মনে শান্তি নাই। ঘরে ঘরে চাঁদাবাজি করছে। জমি দখল করছে। তাদের নির্দেশে ছাত্রলীগের নেতা মেহেদী হাসানের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলা থেকে রেহাই পাচ্ছে না যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা। এমপি মহোদয় বিএনপি, রাজাকার ও স্বাধীনতা বিরোধী চক্রদের নিয়ে একটি মোটর চালক লীগ গঠন করেছে। তাদের দিয়ে সূয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান সোহরাবের নামেও মামলা দিয়েছে। এমনকি তার (সোহরাব) সাভারের বাড়ীতে রবিবার আশুলিয়া থেকে ভাড়া করা সন্ত্রাসীদের দিয়ে হামলা করার পরিকল্পনা করা হয়েছিল। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ গিয়ে সেখানে অবস্থান করাতে সন্ত্রাসীরা পিছু হটে। এতে সোহরাব বেঁচে গেছেন।download

অপরদিকে বিভিন্ন কর্মী সভায় এমপি এমএ মালেকও বেনজীর আহমদের বিরুদ্ধে বিষোদগার করেছেন। এতে বেনজীর আহমদ কোথায় কার কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন তার ফিরিস্তি তুলে ধরে বক্তব্য দিয়ে চলেছেন। এছাড়া বেনজীর আহমদের ভাই এনামুল হক আইয়ুবের বিরুদ্ধেও বিভিন্ন ধরনের অভিযোগ উত্থাপন করা হয় বিভিন্ন সভায়।

গতকাল সোমবার বিকেলে দি একমি ল্যাবরেটরিজ কারখানার সামনে মুন্নু কমিউনিটি সেন্টারে এ প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি গোলাম কবির। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য বেনজীর আহমদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী শওকত হোসেন শাহীন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাইশাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল ধামরাই ইউনিটের কমান্ডার মুক্তিযোদ্ধা আবদুর রহমান। এছাড়া বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক পৌর কাউন্সিলর সাহেব আলী, তথ্য ও গবেষণা সম্পাদক সাবেক কাউন্সিলর নুরুল ইসলাম মহব্বত, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ফারহানা হোসেন, কাউন্সিলর মোহাম্মদ আলী, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক সানাউল হক সুজন, সূতিপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল কাদের, নান্নার ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মুরাদ হোসেন ফেরাজী, বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল আলীম, রোয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজীম উদ্দিন খান, সোমভাগ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রফিক প্রমুখ।

সভায় বিভিন্ন ইউনিয়ন থেকে আগত নেতৃবৃন্দ তাদের ইউনিয়নে কোন তারিখে শোক দিবস পালন ও গণভোজের আয়োজন করবে তা পেশ করেন। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন। পরিশেষে সকল ভেদাভেদ ভুলে গিয়ে জাতীয় শোক দিবস পালন যাতে সুন্দর ও সুষ্ঠুভাবে পরিচালনা এবং দলকে শক্তিশালী করার দিক নির্দেশনা দিয়ে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি বেনজীর আহমদ।

 এই রিপোর্ট পড়েছেন  51 - জন
 রিপোর্ট »মঙ্গলবার, ৮ অগাষ্ট , ২০১৭. সময়-১:১৯ pm | বাংলা- 24 Srabon 1424
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

5 + 4 =  

Chief Editor : Ln. Advocate Ferdaus Ahmed Asief  » E-mail :japaeditor82@gmail.com, abbokul@yahoo.com  » Mobile: 01765-375401, 01716-186230, Copyright © 2011 » All rights reserved.
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP
☼ Provided By  websbd.net  » System   Designed by HELAL .