ঢাকা-৭ আসনে পরিবর্তন দেখতে চায় সাধারণ মানুষ,আমার প্রধান লক্ষ্য এলাকার উন্নয়ন আর কর্মসংস্থান- মোঃআজিজুল হুদা চৌধুরী সুমন:

সাধারণ মানুষ  পরিবর্তন এবং উন্নয়নমুখী প্রার্থী চায়,আগামী জাতীয় সংসদ নির্বাচনে লালবাগ, চকবাজার,বংশাল থানার স্থানীয়দের ভাষ্য,FB_IMG_15036853023553425

আগামী নির্বাচনে আমরা এমন জনপ্রতিনিধি চাই যার মধ্যে ন্যায় নীতি আছে, যার স্বভাব চরিত্র ভালো এবং যিনি মানুষের জন্য কাজ করবেন।আমাদের এমন একজন জনপ্রতিনিধি দরকার যিনি সত্যিকার অর্থেই আমাদের কে প্রতিনিধিত্ব করবেন। শুধু পার্লামেন্ট নিয়েই ব্যস্ত থাকবেন না। সুখে-দুঃখে আমাদের পাশে থাকবেন। যেকোনো প্রয়োজনে ডাকলে তাঁকে আমরা কাছে পাবো।যদি কেউ মানুষের বেদনার কথা বুঝতে না পারে তাহলে সে আবার কিসের জনপ্রতিনিধি। আমাদের মোঃআজিজুল হুদা চৌধুরী সুমন ভাইয়ের মতো মানুষের দরকার। যিনি মানুষের জন্য রাজনীতি করেন। আমরা তাঁকে যেকোনো সমস্যায় পাশে পাই।

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৭ আসন নির্বাচনি এলাকার জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশী মোঃআজিজুল হুদা চৌধুরী সুমন বলেন- ঢাকা ৭ আসনের উন্নয়ন করতে হলে আগে স্থানীয় জনগনের সমস্যা গুলো জানতে হবে। লালবাগ থানা এলাকার মানুষের  উন্নত নাগরিক সুবিধা কিছুই নেই বললে চলে।এই এলাকায় মাত্র দুই-তিনটি সড়ক রয়েছে, যেখানে দুটি যানবাহন পাশাপাশি চলতে পারে। অন্য সড়কে সে উপায়ও নেই। আছে মশার যন্ত্রণা, ময়লা-আবর্জনা, জলাবদ্ধতা, মাদক কেনাবেচা ও ভাঙাচোরা রাস্তা। খেলার মাঠ আছে মাত্র একটি। পার্ক যেটি আছে, সেটি নামসর্বস্ব। এখানে নেই ভালো কোনো শিক্ষা প্রতিষ্ঠান। অনেকে তাদের ছেলেমেয়েদের ধানমণ্ডি, আজিমপুর ও বিশ্ববিদ্যালয় এলাকার স্কুলগুলোতে পড়ান।এলাকার লালবাগ মডেল স্কুল, ওয়েস্টিন স্কুল, রহমতুল্লা বয়েজ ও গার্লস স্কুল রয়েছে এ স্কুলগুলোর মানও সন্তোষজনক নয়।স্থানীয়রা তাদের সন্তানদের পড়াশোনার জন্য উদয়ন স্কুল, আজিমপুর গার্লস স্কুল, অগ্রণী স্কুল, ধানমণ্ডি ল্যাবরেটরি স্কুলের মতো শিক্ষা প্রতিষ্ঠান বেছে নিচ্ছেন। কিন্তু লালবাগ এলাকা থেকে ছেলেমেয়েদের স্কুলে পাঠাতে ভেগান্তিরর শেষ নেই।এলাকায় ড্রেনেজ ব্যবস্থার আধুনিকায়ন হয়নি বললেই চলে। প্রতিটি ড্রেনের ভেতরে বদ্ধ ময়লা পানি। সেসব মশার প্রজননস্থলে পরিণত হয়েছে। ঢাকার চারশ’ বছরের ঐতিহ্য বহন করা  চকবাজার থানা এলাকায় এক সময় বসবাস করতেন নবাব পরিবারসহ বিত্তবানরা। বর্তমানে সেখানকার সরু অলিগলিতে নাগরিক সুবিধাবঞ্চিত বিশাল এক জনগোষ্ঠীর বাস। নেই প্রশস্ত কোনো সড়ক। সরু সড়কগুলোয় দিনে-রাতে লেগে আছে রিকশা-ভ্যানের দৌরাত্ম্য। এর ওপর পসরা সাজিয়ে বসা হকারদের বাড়তি উৎপাত তো আছেই। সব মিলিয়ে সরু সড়কগুলোয় পুরো সময়জুড়ে অচলাবস্থার সৃষ্টি করে রাখে তীব্র যানজট। এই যানজট নিরসন কোন ব্যবস্থা নেই বললে চলে। চকবাজারে পানি নিষ্কাশনের ড্রেনগুলো বহুকালের পুরনো। এর মধ্যে বেশির ভাগ অকেজো। ফলে ময়লা মিশে পাইপলাইনের পানি ব্যবহারের অযোগ্য ও দুর্গন্ধযুক্ত। যত্রতত্র গড়ে ওঠা প্লাস্টিকের কারখানা থেকে ফেলে দেওয়া বর্জ্যে ড্রেনগুলো জমে আছে। সেখান থেকে ছড়ায় উৎকট দুর্গন্ধ। রাতে সড়কে আলোর অভাবে এলাকাবাসীর মধ্যে সৃষ্টি হয় নিরাপত্তাহীনতা। এ রকম হাজারো সমস্যায় অন্তহীন দুর্ভোগে আছেন চকবাজারের বাসিন্দারা।ভালো নেই বংশাল থানার মানুষও।বংশালের ভাঙাচোরা অলিগলিতে রাত-দিনের যানজট, বৃষ্টির মৌসুমে জলাবদ্ধতা সমস্যার সঙ্গে যোগ হয়েছে মাদকের ছোবল। তা ছাড়া দিনের বড় অংশজুড়ে বাসাবাড়িতে গ্যাস না থাকা, ওয়াসার পানিতে দুর্গন্ধ। বসতবাড়ির নিচে নানা রাসায়নিকের কারখানা, জুতা ও প্লাস্টিক পণ্যের কারখানাগুলোও ওই এলাকার বাসিন্দাদের বড় আতঙ্কের কারণ। এলাকায় ঐতিহ্যবাহী কিছু শিক্ষা প্রতিষ্ঠান থাকলেও মানের দিক থেকে সেগুলো পিছিয়ে থাকায় সন্তানদের শিক্ষা নিয়েও চিন্তায় থাকেন বংশালের বাসিন্দারা।
জলাবদ্ধতা বংশালের একটি বড় সমস্যা। বৃষ্টিতে সড়কগুলো ময়লা পানির নদীতে রূপ নেয়। একেকটি বাড়ি যেন ভাসতে থাকে সেই নদীতে। মাদকের ছোবলে এলাকায় সন্তানদের নিয়ে বসবাস করাটাই যেন কষ্টকর।এখন পর্যন্ত যে সকল সমস্যা গুলো উঠে এসেছে,আমি নির্বাচিত  হলে সেগুলো সমাধান করবো ইনশাআল্লাহ ।

 এই রিপোর্ট পড়েছেন  244 - জন
 রিপোর্ট »রবিবার, ২৭ অগাষ্ট , ২০১৭. সময়-১:০০ pm | বাংলা- 12 Bhadro 1424
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

3 + 1 =  

Chief Editor : Ln. Advocate Ferdaus Ahmed Asief  » E-mail :japaeditor82@gmail.com, abbokul@yahoo.com  » Mobile: 01765-375401, 01716-186230, Copyright © 2011 » All rights reserved.
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP
☼ Provided By  websbd.net  » System   Designed by HELAL .