জাপার প্রার্থী মাঠে আওয়ামী লীগ- বিএনপি সমান তালে

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সুনামগঞ্জ-৪ (সদর) আসনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির মনোনয়ন পাওয়ার আশায় একাধিক প্রার্থী মাঠে নেমেছেন।

ঈদুল আজহাকে সামনে রেখে সম্ভাব্য এসব প্রার্থী এলাকার বিভিন্ন হাট-বাজরে ও গ্রাম-গঞ্জে মতবিনিময় সভা ও সাধারণ মানুষের সঙ্গে কুশল বিনিময় করছেন। বর্তমানে বন্যাকবলিত এলাকায় গিয়ে বন্যার্তদের খোঁজ-খবর নিচ্ছেন। নিজ নিজ অবস্থান ও সামর্থ্য অনুযায়ী ত্রাণ বিতরণে সামিল হচ্ছেন। দুর্যোগকে কাজে লাগিয়ে একটা শক্ত অবস্থানও তৈরি করার চেষ্টা করছেন। ইতিমধ্যে ঈদের শুভেচ্ছা দিয়ে পোস্টার ও লিফলেট সাঁটিয়েছেন এলাকার বিভিন্ন হাট-বাজারে।

সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর উপজেলা নিয়ে সুনামগঞ্জ-৪ (সদর) আসন গঠিত। এ আসনের মাঠে কাজ করছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি আলহাজ মতিউর রহমান, জেলা আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও সুনামগঞ্জ পৌর মেয়র আয়ুব বখত জগলুল, সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, জেলা আওয়াী লীগ নেতা জনেদ আহমদ। এ আসনে বর্তমান এমপি হচ্ছেন জাতীয় পার্টির অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ।

এ আসনে বিএনপি মনোয়ন প্রত্যাশী দলীয় চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক হুইপ অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়া, জেলা বিএনপির সহসভাপতি ও সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন, জেলা জিয়া পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমদাদ হোসেন রঞ্জু প্রমুখ। জাতীয় পার্র্টির বর্তমান এমপি অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ ও প্রবাসী জাপা নেতা মো. কামরুজ্জামান।

এদিকে জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মতিউর রহমান আগে এমপি থাকার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এলাকায় গণসংযোগ করে ভোটারদের মধ্যে নিজের অবস্থান পাকাপোক্ত করতে মাঠে নেমেছেন।

অপরদিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সাবেক প্রশাসক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন ইতিমধ্যে বিভিন্ন স্থানে মতবিনিময় ও সভা সমাবেশে নিজেকে তরুণ প্রজšে§র প্রতিনিধি হিসেবে উপস্থাপন করে একটি সদৃঢ় অবস্থান তৈরির চেষ্টা করছেন।

দ্ইুবারের নির্বাচিত সুনামগঞ্জ পৌরসভার মেয়র ও আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য আয়ুুব বখত জগলুল নিজে পরিচিতিসহ বড় ভাই মনোয়ার বখত নেক ও মুক্তিযুদ্ধের সংগঠক বাবা হোসেন বখতের ইমেজকে কাজে লাগিয়ে এগিয়ে যাচ্ছেন।

অন্যদিকে জেলা আওয়ামী লীগ নেতা জুনেদ আহমদ গত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তার পিতা প্রয়াত আব্দুজ জহুর ৭০, ৭৩ ও ৯১ সালে এ আসন থেকে আওয়ামী লীগের এমপি নির্বাচিত হয়েছেন এবং তিনি আমৃত্যু সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। পিতার ইমেজকে কাজে লাগিয়ে তিনিও মাঠে রয়েছেন।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক হুইপ অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়া এ আসন থেকে এমপি নির্বাচিত হয়েছেন। তিনি বিএনপি সরকারের আমলে হুইপের দায়িত্বও পালন করেছেন।

অপর দিকে দেওয়ান জয়নুল জাকেরীন সুনামগঞ্জ সদর উপজেলার চারবারের নির্র্বাচিত চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ-সভাপতি। তিনি এলাকায় নিজেকে জনগণের কাছে তুলে ধরতে মাঠে রয়েছেন। জেলা জিয়া পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমদাদ হোসেন রঞ্জুও এ আসনে মনোনয়ন পাওয়ার আশায় কাজ করছেন।

এ আসনে জাপার এমপি অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ এমপি হিসেবে বরাদ্দ পাওয়া বিভিন্ন অনুদান জনগণের মধ্যে বিতরণ করে নিজেকে ভোটারদের আরো কাছে যাওয়ার সুযোগ সৃষ্টি করেছেন। অপর দিকে প্রবাসী জাপা নেতা মো. কামরুজ্জামান সম্প্রতি সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটিতে নিজেকে জাপার মনোনয়ন প্রত্যাশী হিসেবে ঘোষণা করেছেন।5-113

 এই রিপোর্ট পড়েছেন  35 - জন
 রিপোর্ট »সোমবার, ২৮ অগাষ্ট , ২০১৭. সময়-৩:৩৫ pm | বাংলা- 13 Bhadro 1424
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

4 + 3 =  

Chief Editor : Ln. Advocate Ferdaus Ahmed Asief  » E-mail :japaeditor82@gmail.com, abbokul@yahoo.com  » Mobile: 01765-375401, 01716-186230, Copyright © 2011 » All rights reserved.
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP
☼ Provided By  websbd.net  » System   Designed by HELAL .