রোহিঙ্গাদের ভার আমাদেরই বহন করতে হবে: এরশাদ

জাতীয় পার্টির (জাপা) চেয়রম্যান এইচএম এরশাদ বলেছেন, বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের যাচাই-বাছাইয়ের পর ফেরত নেয়া হবে বলে অং সান সু চি যে বক্তব্য দিয়েছেন তা ভাওতাবাজি। আমার মনে হয় কোনো দিনই রোহিঙ্গাদের আর ফিরিয়ে নেবে না মিয়ানমার সরকার। এদের ভার আমাদেরই বহন করতে হবে। ওদের আশ্রয়-খাবারের ব্যবস্থা আমাদেরই করতে হবে।

রোববার দুপুরে রংপুরের দর্শনা এলাকায় নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এরশাদ বলেন, মিয়ানমার থেকে প্রাণভয়ে পালিয়ে আসা বিপুলসংখ্যক রোহিঙ্গাকে আশ্রয় দেয়া অত্যন্ত কঠিন কাজ। মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর সে দেশের সেনাবাহিনীর নেতৃত্বে যে গণহত্যা আর বর্বরতা চালানো হয়েছে তা বিশ্ব বিবেককে নাড়া দিয়েছে।

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এরশাদ বলেন, জাতীয় পার্টির প্রার্থীর নাম অনেক আগেই ঘোষণা করা হয়েছে। সে কাজ করছে। মূলত নিজের ও মেয়র প্রার্থীর পক্ষে প্রচারণা চালাতে এবার রংপুর এসেছি।

এরশাদ আরো বলেন, জাতীয় সংসদ নির্বাচনে রংপুরের ৬টি আসনেই জাতীয় পার্টি প্রার্থী দেবে এবং নির্বাচন করবে। দুটি আসনে ইতিমধ্যেই আমি প্রার্থী ঘোষণা করেছি। তারা কাজ করছে।

এর আগে সকাল ১০টায় ঢাকা থেকে বিমান যোগে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করেন এরশাদ। সেখানে দলীয় নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানায়।

এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা এমপি, মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, জাতীয় পার্টির নির্বাহী সদস্য কাউন্সিলর শাফিউল ইসলাম শাফিসহ রংপুর জেলা ও নগর জাতীয় পার্টির নেতারা কর্মীরা।

 এই রিপোর্ট পড়েছেন  211 - জন
 রিপোর্ট »সোমবার, ২৫ সেপ্টেম্বার , ২০১৭. সময়-১০:৩৫ am | বাংলা- 10 Ashin 1424
WEBSBD.NET