৩ দিনের নতুন কর্মসূচি বিএনপির

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে প্রতিহিংসামূলক বিচারের রায়ের প্রতিবাদে ও তার মুক্তির দাবিতে ঢাকাসহ সারাদেশে সোমবার থেকে বুধবার পর্যন্ত তিন দিনের টানা নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।
বিকালে এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।
কর্মসূচির মধ্যে আছে, সোমবার মানববন্ধন, মঙ্গলবার অবস্থান এবং বুধবার সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত ৮ ঘন্টার অনশন।
অবস্থান কর্মসূচি হবে এক ঘন্টা। জেলাগুলো তারা সুবিধামত সময়ে তা ঠিক করবে এবং ঢাকার অবস্থান স্থান পরে জানানো হবে বলে জানান রিজভী।
বৃহস্পতিবার খালেদা জিয়াকে কারাগারে নেবার পর শুক্রবার ও শনিবার দুইদিন সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালনের পর বিএনপির পক্ষ থেকে এই নতুন কর্মসূচি ঘোষণা করা হলো।
রিজভী বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তার পরিবারের ওপর ক্রমাগত স্টিমরোলার চলেছে। রাষ্ট্রযন্ত্রের যাতাকল এই পরিবারের উপরে চাপিয়ে দেয়া হয়েছে। তার জ্যেষ্ঠ পুত্রকে আক্রান্ত করা হয়েছে, নির্যাতন করা হয়েছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আজকে আহত অবস্থায় লন্ডনে। ছোট ছেলের লাশ দেশনেত্রীকে কোলে নিয়ে বসে থাকতে হয়েছে নিরব-নিথরে। বেদনায় তার বুক খান খান হয়ে গেছে। তারপরও জনগনের অধিকার ফিরে পাবার আন্দোলন থেকে তাকে বিচ্যুত করা যায়নি। সরকার মনে করেছে তাকে বন্দি করে দেশনেত্রীর মনোবলকে দুর্বল করবেন, তার বিরুদ্ধে আরো ষড়যন্ত্র করবেন, এটা পারবেন না। জনগনের নেত্রী তার জনগনের অধিকার আদায়ের জন্য যেখানে থাকুন সেখান থেকে অটুট মনোবল নিয়ে নেতৃত্ব দিয়ে যাবেন অব্যাহতভাবে। সেজন্য আমরা এই নতুন কর্মসূচি ঘোষণা করছি।
নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে এই সংবাদ সম্মেলন হয়।
শনিবারের বিক্ষোভ কর্মসূচি থেকে মহানগর দক্ষিনের সহসভাপতি নবী উল্লাহ নবী, যুব দলের সাবেক নেতা মিজানুর রহমান জিমি, অলিউদ্দিনসহ ৫০ জন, নারায়নগঞ্জে ১৩জন, নেত্রকোনায় ৫জন, চট্টগ্রাম উত্তর ও গাইবান্ধায় একজন, পিরোজপুরে তিনজন, টাঙ্গাইলে ৬ জন, ফেনীতে ২ জন, কুমিল্লায় ১১ জন, নাটোরে ১৫ জন, ভোলায় একজন, নড়াইলে ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান রিজভী।
গত ৩০ জানুয়ারি থেকে এই পর্যন্ত ৪ হাজার ২ শতের অধিক নেতা-কর্মী গ্রেপ্তার হয়েছে দাবি করে তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালী, আবদুল হালিম ডোনার, কেন্দ্রীয় নেতা অধ্যাপক রফিকুল কবির, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, আমিনুল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।292689_116

 এই রিপোর্ট পড়েছেন  219 - জন
 রিপোর্ট »শনিবার, ১০ ফেব্রুয়ারী , ২০১৮. সময়-৮:৩২ pm | বাংলা- 28 Magh 1424
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

3 + 7 =  

Chief Editor : Ln. Advocate Ferdaus Ahmed Asief  » E-mail :japaeditor82@gmail.com, abbokul@yahoo.com  » Mobile: 01765-375401, 01716-186230, Copyright © 2011 » All rights reserved.
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP
☼ Provided By  websbd.net  » System   Designed by HELAL .