জাবির মেয়েরা রাস্তায়, ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

#মোঃ জামাল হোসাইন#

সরকারি চাকরিতে বিদ্যমান কোটা সংস্কার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশের হামলা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক মেয়ের পায়ের রগ কাটার ঘটনায় ফুঁসে উঠেছে জাহাঙ্গীরনরগ বিশ্ববিদ্যালয়ের মেয়েরা। আজ বুধবার সকাল সাড়ে ৯ টা থেকে মেয়েদের হল থেকে মুহুর্মুহু মিছিল নিয়ে কেন্দ্রীয় গ্রন্থগারের সামনে জড়ো হতে থাকেন তারা। সকাল ১০টায় ৩ হাজারের বেশি শিক্ষার্থীর অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি পরিবহন চত্ত্বর, চৌরঙ্গী, মেয়েদের হলের112935_bd সামনে দিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ঢাকা-আরিচা মহসড়কে অবস্থান নেয়।
ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থানরত অতিরিক্ত পুলিশ আন্দোলনকারীদের শ্লোগানে পিঁছু হটতে বাধ্য হয়। দুপুর ১টা পর্যন্ত ঢাক-আরিচা মহাসড়কে অবস্থান নিয়ে জাবি শিক্ষার্থীরা থেমে থেমে মিছিল করছে। এছাড়া হাজার হাজার শিক্ষার্থীরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করায় কার্যত সকল প্রকার যান চলাচল বন্ধ রয়েছে। দেশের উত্তর ও দক্ষিণাঞ্চল থেকে ছেড়ে আসা ঢাকা অভিমুখের ও ঢাকা থেকে ছেড়ে যাওয়া কয়েকশত গাড়ি আটকা পড়েছে রাস্তায়।
এদিকে সাধারণ শিক্ষার্থীদের ন্যায্য আন্দোলনের সঙ্গে একত্মতা প্রকাশ করে রাস্তায় নেমেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ের সকল ধরণের শিক্ষা কার্যক্রম। আজ কোন বিভাগেই ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

 এই রিপোর্ট পড়েছেন  130 - জন
 রিপোর্ট »বুধবার, ১১ এপ্রিল , ২০১৮. সময়-৫:০৬ pm | বাংলা- 28 Chaitro 1424
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

4 + 8 =  

Chief Editor : Ln. Advocate Ferdaus Ahmed Asief  » E-mail :japaeditor82@gmail.com, abbokul@yahoo.com  » Mobile: 01765-375401, 01716-186230, Copyright © 2011 » All rights reserved.
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP
☼ Provided By  websbd.net  » System   Designed by HELAL .