প্রচারণায় ও কমিটি গঠনেই ব্যস্ত প্রার্থীরা

 ৥ কায়কোবাদ# গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থীরা গণসংযোগ শুরু করেছেন পুরোদমে। তবে এখনো প্রতীক না পাওয়ায় পুরুষ ও নারী কাউন্সিলর প্রার্থীরা প্রতীকবিহীন প্রচারণা চালিয়ে যাচ্ছেন। বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে নিজ নিজ নির্বাচনী কর্মকৌশল প্রয়োগ করছেন। বৃহস্পতিবার আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আলহাজ অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম বিকেল ৩টায় নিজ বাসভবনে গাজীপুর মহানগর শাখা আওয়ামী যুবলীগের নেতাদের সঙ্গে নির্বাচনী কৌশল নিয়ে আলোচনা করেন।manobkantha-1

মহানগর আওয়ামী যুবলীগের আহ্বায়ক মো. কামরুল আহসান সরকার রাসেল এবং যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলামের নেতৃত্বে মহানগর যুবলীগ আহ্বায়ক কমিটির সব সদস্য আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী জাহাঙ্গীর আলমের সঙ্গেও সাক্ষাৎ করেন। এ সময় তারা অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে নির্বাচনী কৌশল নির্ধারণসহ আগামী ২৪ এপ্রিলের পর প্রচারণা চালানোর বিষয়ে বিশদ আলোচনা করেন। এরআগে ১৫নং ওয়ার্ডে বেলা ১১টায় বাসন সড়ক ঈদগাহ মাঠে মরহুম মো. আনোয়ার হোসেনের জানাজায় শরিক হন। বেলা সাড়ে এগারোটা থেকে নিজ বাসস্থানে ওয়ার্ড নেতৃবৃন্দ এবং বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে সময় কাটান। এ সময় গাজীপুর জেলা ও মহানগর ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন, গাজীপুর বাসস্ট্যান্ড আন্তঃজেলা বাসমালিক সমিতি, প্রশিকা গাজীপুর জোন এবং মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড গাজীপুর মহানগর শাখার পক্ষ থেকে ১৫ মে নির্বাচনে নৌকা মার্কায় সমর্থন জানায়।

নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. হাছেন আলী ও সাধারণ সম্পাদক আব্দুল সেলিমের নেতৃত্বে কার্যকরী পরিষদের সদস্যরা উপস্থিত হয়ে জাহাঙ্গীর আলমের প্রতি সমর্থন ব্যক্ত করেন। আন্তঃজেলা বাসমালিক সমিতির সভাপতি হাজী আলকাছ মিয়া সংগঠনের পক্ষে সমর্থন জানান। প্রশিকা গাজীপুর জেলা শাখার জোনাল ব্যবস্থাপক মো. আফজাল হোসেন, এরিয়া ব্যবস্থাপক মো. হাবিবুর রহমান ও শাখা ব্যবস্থাপক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একটি দল নৌকা প্রতীকের প্রতি সমর্থন জানিয়েছেন। গাজীপুর জেলার প্রশিকা সদস্যরা নৌকা প্রতীকে ভোট দিবেন বলে জানান। মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড গাজীপুর মহানগরের আহ্বায়ক মো. আলমগীর কবিরের নেতৃত্বে একটি দল নৌকা মার্কায় সমর্থন জানিয়ে জাহাঙ্গীর আলমকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।

অপরদিকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা সাবেক সংসদ সদস্য হাসান উদ্দিন সরকার দিনভর নিজ বাসভবনেই মহানগরের বিভিন্ন ওয়ার্ড়ে নেতাকর্মীদের সঙ্গে নির্বাচনী কর্মকৌশল নিয়ে আলোচনা করেন। বিভিন্ন ওয়ার্ড থেকে আগত কর্মী-সমর্থকগণ নিজ নিজ কেন্দ্র এলাকায় কমিটি গঠন নিয়েও আলোচনা করেন। পরে বিকেলে গাজীপুর জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি সালাহ উদ্দিন সরকারের টঙ্গীর দত্তপাড়ার বাসভবনে জেলা ছাত্রদলের নির্বাচনী প্রস্তুতি সভা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও গাজীপুর জেলা সভাপতি সাবেক এমপি ফজলুল হক মিলন।

জেলা শাখা ছাত্রদলের সভাপতি সরাফত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, কেন্দ্রীয় ছাত্রদলের সহসভাপতি আহমেদ, সাঈমুম, আহসান হাবীব লিংকন, ক্রীড়া সম্পাদক গোলাম ফারুক, জেলা ছাত্রদলের সহসভাপতি মনির হোসেন প্রমুখ নেতারা। এ ছাড়া বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকারের বাসভবনে বৃহস্পতিবার সকালে গাছা সাংগঠনিক থানা বিএনপি নেতাদের নির্বাচনী প্রস্তুতি সভা হয়েছে। গাছা বিএনপির সভাপতি মোশারফ হোসেন খানের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন, গাছা সাংগঠনিক থানা বিএনপির সাধারণ সম্পাদক এমএ হামিদ, বিএনপি নেতা হাজী আব্দুস সামাদ, হেলাল উদ্দিন হেলাল, মনিরুল ইসলাম বাবুল, জিল্লুর রহমান, হাজী আজিজুর রহমান, আবুল কাশেম হাজী, জাহাঙ্গীর হাজারী, মোশারফ হোসেন ভূঁইয়া, ফারুক হোসেন খান, ইঞ্জিনিয়ার ইদ্রিস খান, আবুল হাসেম, সোহেল মণ্ডল প্রমুখ নেতারা। তবে আচরণবিধি এড়াতে বিএনপি প্রার্থী বাইরে কোনো প্রচারণায় বের হওয়ার খবর পাওয়া যায়নি।

জাসদ সমর্থিত মেয়র প্রার্থী রাশেদুল হাসান রানা বৃহস্পতিবার দিনভর সিটি কর্পোরেশনের ২০ ও ২১ নম্বর ওয়ার্ড এলাকার বিভিন্ন দোকানপাট, বিভিন্ন প্রতিষ্ঠানসহ হাটবাজারে তার প্রচারণা চালান এবং আধুনিক নগরী গড়ে তুলতে উন্নয়নের বার্তা পৌঁছান তিনি। সকালে তিনি চান্দনায় তার কার্যালয়ে মহানগরের বিভিন্ন ওয়ার্ড থেকে আগত কর্মী-সমর্থকদের সঙ্গে মতবিনিময় করেন। এ ছাড়া মহানগর জামায়াত নেতা সতন্ত্র মেয়র প্রার্থী অধ্যক্ষ সানাউল্লাও বিভিন্ন এলাকায় ভোট ও দোয়া প্রার্থনা করেছেন। তবে বসে নেই কাউন্সিলর ও নারী সংরক্ষিত কাউন্সিলররাও।

 এই রিপোর্ট পড়েছেন  97 - জন
 রিপোর্ট »শনিবার, ২১ এপ্রিল , ২০১৮. সময়-১০:৫৭ am | বাংলা- 8 Boishakh 1425
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

5 + 0 =  

Chief Editor : Ln. Advocate Ferdaus Ahmed Asief  » E-mail :japaeditor82@gmail.com, abbokul@yahoo.com  » Mobile: 01765-375401, 01716-186230, Copyright © 2011 » All rights reserved.
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP
☼ Provided By  websbd.net  » System   Designed by HELAL .