কলম্বিয়ার-জাপান-সেনেগালের অগ্নিপরীক্ষা আজ

GH_120180628032304   গতকাল বিশ্বকাপে ছিল ৪টি ম্যাচ। প্রথম দুই ম্যাচে জার্মানিকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের সবচেয়ে বড় অঘটন ঘটায় দক্ষিণ কোরিয়া। একই সময়ে সুইডেন ৩-০ গোলে হারায় মেক্সিকোকে। আর দিনের শেষ দুই ম্যাচে ব্রাজিল ২-০ গোলে হারায় সার্বিয়াকে। আর সুইজারল্যান্ড ২-২ গোলে ড্র করে কোস্টারিকার বিপক্ষে।

আজও আছে ৪টি খেলা। দিনের প্রথম খেলায় রাত ৮টায় মুখোমুখি গ্রুপ ‘এইচ’ এর চার দল। জাপান মুখোমুখি হবে পোল্যান্ডের। অন্যদিকে সেনেগাল নামবে কলম্বিয়ার সঙ্গে খেলতে। আর রাত ১২ টায় গ্রুপ জি এর চার দল মাঠে নামবে। বেলজিয়ামের মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড। তিউনিসিয়া ও পানামা লড়বে নিয়ম রক্ষার ম্যাচে।

ম্যাচ ১ ও ম্যাচ ২
গ্রুপ ‘এইচ’

আজ পোল্যান্ডের সঙ্গে ড্র করলেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়ে যাবে জাপানের। জিতে গেলে তো আর কথাই নেই। দ্বিতীয় রাউন্ড সবার আগে নিশ্চিত হবে। অন্যদিকে কলম্বিয়া হেরে গেলেও দ্বিতীয় রাউন্ড নিশ্চিত জাপানের। আবার কলম্বিয়ার সঙ্গে ড্র করলেই সেনেগালের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত। তবে জাপান হারলেও দ্বিতীয় রাউন্ড নিশ্চিত থাকবে সেনেগালের। সেই ক্ষেত্রে জাপানের বড় ব্যবধানে হারতে হবে।

সেনেগাল হেরে গেলেই শেষ ষোলতে উঠে যাবে কলম্বিয়া। সেই সঙ্গে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ারও সুযোগ রয়েছে তাঁদের। সে ক্ষেত্রে জাপানকে হারতে হবে। আর সেনেগালের সঙ্গে ড্র করলেও সুযোগ থাকবে কলম্বিয়ার দ্বিতীয় রাউন্ডে যাওয়ার। সে ক্ষেত্রে জাপানকে হারতে হবে। জাপান হারলে সেনেগাল ড্র করলে তাঁদের পয়েন্ট সমান হবে। সে ক্ষেত্রে গোল পার্থক্যে এগিয়ে থাকবে কলম্বিয়া।

পোল্যান্ডের ইতিমধ্যে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে। কিন্তু পোল্যান্ড কাল জিতে গেলে সমীকরণে বড় ধরনের প্রভাব ফেলবে।

ম্যাচ ৩ ও ম্যাচ ৪
গ্রুপ ‘জি’

এই গ্রুপের দুই দল তিউনিসিয়া ও পানামা ইতিমধ্যেই বাদ পড়ে গেছে। তাই আজ লড়াইটা বেজিয়াম ও ইংল্যান্ডের মধ্যে গ্রুপসেরা হওয়ার। দুই দলই  প্রথম দুই ম্যাচ জয় করে ইতিমধ্যে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য আজ দুই দল একে অপরের বিপক্ষে লড়বে। অন্যদিকে দুই ম্যাচ হেরেই তিউনিসিয়া ও পানামা বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে।

 এই রিপোর্ট পড়েছেন  79 - জন
 রিপোর্ট »বৃহস্পতিবার, ২৮ জুন , ২০১৮. সময়-৯:৪৭ am | বাংলা- 14 Ashar 1425
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

4 + 2 =  

Chief Editor : Ln. Advocate Ferdaus Ahmed Asief  » E-mail :japaeditor82@gmail.com, abbokul@yahoo.com  » Mobile: 01765-375401, 01716-186230, Copyright © 2011 » All rights reserved.
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP
☼ Provided By  websbd.net  » System   Designed by HELAL .