এখন রাজনৈতিক সংস্কৃতি হচ্ছে প্রতিহিংসা আর প্রতিপক্ষকে ধংস করে দেয়া।

এখন রাজনৈতিক সংস্কৃতি হচ্ছে প্রতিহিংসা আর প্রতিপক্ষকে ধংস করে দেয়া। images
তাই বিরোধী দলে থাকা যায়না, থাকতে হবে সরকারেই
– হুসেইন মুহম্মদ এরশাদ

সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, এখন রাজনৈতিক সংস্কৃতি হচ্ছে প্রতিহিংসা আর প্রতিপক্ষকে ধংস করে দেয়া। তাই বিরোধী দলে থাকা যায়না, থাকতে হবে সরকারেই। দেশীয় সাংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষের মানবিক গুনাবলি উন্নয়ণের ওপর গুরুত্ব আরোপ করেন সাবেক এই রাষ্ট্রপতি।
আজ শনিবার বিকেলে ইনষ্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে জাতীয় সাংস্কৃতিক পার্টির ২৭তম জাতীয় সম্মেলনে এ কথা বলেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক মাসুদ পারভেজ সোহেল রানা’র সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি.এম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, গোলাম কিবরিয়া টিপু, সৈয়দ মোহাম্মদ আব্দুল মান্নান, সুনীল শুভ রায়, মশিউর রহমান রাঙ্গা এমপি, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, মোঃ আজম খান, মেজর খালেদ আখতার (অব.), শফিকুল ইসলাম সেন্টু, যুগ্ম-মহাসচিব জহিরুল আলম রুবেল, সাংস্কৃতিক পার্টির সদস্য সচিব নাজমুল খান।

প্রধান অতিথির বক্তৃতায় হুসেইন মুহম্মদ এরশাদ আরো বলেন, সমাজে শুধু অনাচার আর অবিচার চলছে। কোটা সংস্কার আন্দোলনকারী ছাত্রদের ওপর নির্যাতন চলছে। হাতুড়ি পেটা করে পা ভেঙে দেয়া হচ্ছে। প্রধানমন্ত্রী কোটা সংস্কারের জন্য একটি কমিটি করে দিয়েছেন, এই কমিটি আরো আগে করলে এত কিছু হতোনা। সমাজিক ব্যাধি ঘুষ ও দুর্নীতিতে নিমজ্জিত হয়ে পড়েছে দেশ। মাদকের কড়াল গ্রাসে যুব সমাজ ধংসের মুখে। এই অবস্থা থেকে পরিত্রাণের জন্য সাংস্কৃতিক চর্চার বিকল্প নেই। বলেন, বাবা-দাদার সংস্কৃতিই আমাদের প্রকৃত সংস্কৃতি, সেখানেই ফিরে যেতে হবে আমাদের। ফিরে যেতে হবে ঐতিহ্যের কাছে।
শিক্ষা ব্যবস্থার সমালোচনা করে সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু এরশাদ বলেন, কিছু শিক্ষক শিক্ষা প্রতিষ্ঠান থেকে বেতন নেন, কিন্তু ক্লাসে পড়ান না। তাদের কাছে কোচিং না করলে ছাত্ররা পাশ করতে পারেনা। অথচ কোচিং করানো নিষিদ্ধ। একই সময়ে কিছু শিক্ষক বেতনের দাবিতে রাস্তায় শুয়ে অনশণ করছে, এই বাস্তবতা মেনে নেয়া যায়না।
দেশীয় সংস্কৃতি প্রসঙ্গে হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, বিদেশী সাংস্কৃতির আগ্রাসনে দেশীয় সংস্কৃাতি হুমকির মুখে। দেশে প্রায় পঞ্চাশটি টিভি ষ্টেশন আছে, কিন্তু পরিবারের সবাই বিদেশী চ্যানেলেই চোখ রাখেন। শুধু সংবাদ দেখার জন্য দেশী চ্যানেল দেখেন সবাই। আক্ষেপ করে বলেন, দেশী সিনেমা কবে দেখেছি, এখন আর মনে করতে পারছিনা। তাই দেশীয় সংস্কৃতি বিকাশে জাতীয় সাংস্কৃতিক পার্টিকে আরো জোড়ালো ভূমিকা রাখতে আহবান জানান।
বলেন, দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ণে জাতীয় পার্টি সব’চে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। তিন দিনের পথ আমরা তিন ঘন্টায় নিয়ে এসেছি। হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, দেশের প্রয়োজনে সেনাবাহিনী থেকে রাষ্ট্র পরিচালনা করেছি, মানুষকে ভালোবেসেছি তাই এখনো টিকে আছি। ২৭ বছর রাষ্ট্র ক্ষমতার বাইরে থেকেও আমরা টিকে আছি শুধু মানুষের ভালোবাসায়।
চলচ্চিত্র নায়ক মাসুদ পারভেজ সোহেল রানাকে সভাপতি ও নাজমুল খানকে সাধারণ সম্পাদক করে জাতীয় সাংস্কৃতিক পার্টির কেন্দ্রীয় কমিটি ঘোষনা করেন হুসেইন মুহম্মদ এরশাদ। এক মাসের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠন করতে নির্দেশও দেন তিনি।
দফতর সম্পাদক সুলতান মাহমুদ এর উপস্থাপনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির উপদেস্টা মন্ডলীর সদস্য অ্যাড. রেজাউল ইসলাম ভুইয়া, ক্বারী হাবিবুল্লাহ বেলালী, ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম জহির, আরিফুর রহমান খান, আলমগীর সিকদার লোটন, নুরুল ইসলাম নুরু, খন্দকার আব্দুস ছালাম, সরদার শাহজাহান, এইচএম শফিকুর রহমান, হেনা খান, আমানত হোসেন আমানত, যুগ্ম-মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, সাংগঠনিক সম্পাদক মোঃ ইসহাক ভুইয়া, মনিরুল ইসলাম মিলন, ফকরুল আহসান শাহজাদা, মোঃ হেলাল উদ্দিন, সম্পাদক মন্ডলীর সদস্য খোরশেদ আলম খুশু, মোঃ বেলাল হোসেন, নিগার সুলতানা রানী, এমএ রাজ্জাক খান, ডা. সেলিমা খান, সৈয়দা পারভীন তারেক, কাজী আবুল খায়ের, সুমন আশরাফ, প্রিয়ংকা, কেন্দ্রীয় নেতা- সাইফুল্লাহ খালেদ, আলহাজ¦ জাহাঙ্গীর হোসেন, ফায়েকুজ্জামান ফিরোজ, লেঃ কর্ণেল সাব্বির আহম্মেদ, রাশেদ মাজমাদার, সৈয়দ ইফতেকার আহসান হাসান, মিজানুর রহমান মিরু, আলহাজ¦ জয়নাল আবেদীন, শফিকুল ইসলাম দুলাল, মাহবুবুর রহমান খসরু, মোঃ ওমর আলী খান মান্নাফ, জাতীয় সাংস্কৃতিক পার্টির নেতা- জিনাত বরকত উল্লাহ, মীর মোঃ নাছির উদ্দিন ভুইয়া, মোঃ জাকির হোসেন মৃধা, শাহিন আহমদে, শেখ ফায়েক্্্জ্জুামান শিপন, আনোয়ার হোসেন তোতা, আব্দুর রশীদ সিদ্দিকী, নুরুল ইসলাম নুরু, ফিরোজ আনোয়ার, জি.এম রাজু, শাহাদাত হোসেন স্বপন প্রমুখ।

 এই রিপোর্ট পড়েছেন  116 - জন
 রিপোর্ট »শনিবার, ৭ জুলাই , ২০১৮. সময়-৭:৫১ pm | বাংলা- 23 Ashar 1425
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

5 + 6 =  

Chief Editor : Ln. Advocate Ferdaus Ahmed Asief  » E-mail :japaeditor82@gmail.com, abbokul@yahoo.com  » Mobile: 01765-375401, 01716-186230, Copyright © 2011 » All rights reserved.
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP
☼ Provided By  websbd.net  » System   Designed by HELAL .